Latest news

বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের হয়ে ক্রিকেট খেললেন জয়া আহসান

বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯ | ৩:০১ পিএম | 674 বার

বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের হয়ে ক্রিকেট খেললেন জয়া আহসান

আর মাত্র কয়েক ঘণ্টা পরই পর্দা উঠতে যাচ্ছে ১২তম ক্রিকেট বিশ্বকাপ আসরের। আর আগে বুধবার (২৯ মে) বাংলাদেশ সময় রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় জমজমাট এক উদ্বোধনী অনুষ্ঠান।

এই অনুষ্ঠানে ১০ দেশের অধিনায়করা ছাড়াও উপস্থিত ছিলেন সব দেশের একজন ক্রিকেটার ও একজন তারকা। বাংলাদেশের পক্ষ থেকে ছিলেন জয়া আহসান এবং জাতীয় দলের ক্রিকেটার আব্দুর রাজ্জাক।

এবারের আসরে অংশগ্রহণকারী সব দেশের দুজন তারকা প্রতিনিধির অংশগ্রহণে বুধবার ৬০ সেকেন্ডের স্ট্রিট ক্রিকেট চ্যালেঞ্জ গেমের আয়োজন করা হয়। অভিনেত্রী জয়া আহসান ও ক্রিকেটার আব্দুর রাজ্জাক বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশ নেন। যদিও জয়া কোনো রান করতে পারেননি তবে স্পিনার আব্দুর রাজ্জাক মাত্র ৪ বল খেলে ২২ রান করেন।

এদিকে, শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই’র উপস্থিতি বাড়তি মাত্রা যোগ করে।

এ প্রতিযোগিতায় আফগানিস্তান করে ৫৩ রান। শ্রীলঙ্কার জয়বার্ধনে ও একজন মডেল করেন ৪৩ রান। উইন্ডিজের হয়ে ভিভ রিচার্ডস করেন ৪৭ রান। পাকিস্তানের হয়ে আযহার আলী ও মালালা ইউসুফজাই করেন ৩৮ রান। অস্ট্রেলিয়া ব্রেট লি ও একজন সেলিব্রেটি মিলে করনে ৬৯ রান।

সাবেক ব্যাটসম্যান কেভিন পিটারসেনের নেতৃত্বে ৭৪ রান করে বিজয়ী হয় ইংল্যান্ড। জেমস্ ফ্রাঙ্কলিনের নেতৃত্বে নিউজিল্যান্ড করে ৩২ রান। এক সময়ের সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিসের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা করে ৪৮ রান। আর ভারতের বলিউড অভিনেতা ফারহান আখতার ও সাবেক স্পিনার অনিল কুম্বলে করেন ১৯ রান।

প্রতিযোগিতায় বিজয়ী হয় ইংল্যান্ড। আর সবচেয়ে কম রান করে ভারত।

এ অনুষ্ঠানের আগে মাশরাফি বিন মর্তুজাসহ ১০ দলের অধিনায়করা রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে বাকিংহাম প্যালেজে সৌজন্য সাক্ষাৎ করেন।

১০টি দেশের অংশগ্রহণে যৌথভাবে ইংল্যান্ড ও ওয়েলসে বসছে এবারের ১২তম আসর। আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে খেলা চলবে জুলাইয়ের ১৪ তারিখ পর্যন্ত। শেষ দিনেই প্রমাণ হবে কে বিশ্বসেরা।

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »